একজন মধ্যবিত্তের প্রশ্নবোধক
- মো: জুবায়েরুল ইসলাম ১৯-০৫-২০২৪

একজন মধ্যবিত্তের প্রশ্নবোধক
..............জুবায়েরুল_ইসলাম ( ০ )

একজন মধ্যবিত্ত সন্তানের ইচ্ছে জীবনের সিঁড়ি বেয়ে সফলতার দারপ্রান্তে পৌঁছাতে।

একজন মধ্যবিত্ত সন্তান সফলতার সিঁড়ি পাড়ি দেওয়ার নেশায় জীবনের কৈশোর আর যৌবনের রস নিতে ভুলে যায়।

একজন মধ্যবিত্ত সন্তানের মাথার উপর থাকে মাউন্ট এভারেস্ট পাহাড়ের মত দায়িত্ব কর্তব্য।

একজন মধ্যবিত্ত সন্তানের উপর নির্ভর করে একটি পরিবারের মুখের হাসি ।

একজন মধ্যবিত্ত সন্তানের মুখে'র দিকে দিনশেষে তাকিয়ে থাকে তার প্রিয়সী প্রিয়তমা।

একজন মধ্যবিত্ত সন্তান এত কিছুর মধ্যে'ও পিছু হটে না, থমকে গিয়ে আবার দুর্বার গতিতে এগিয়ে যায়।

একজন মধ্যবিত্ত সন্তানের লক্ষ হয়ে দাঁড়ায় জীবনের দুঃখ নামক সিঁড়ি পাড়ি দিয়ে সুখ নাম সিঁড়ি তে পা রাখতে।

একজন মধ্যবিত্ত সন্তান দুঃখ নামক সিঁড়ি পাড়ি দেওয়ার জন্য নিজে'র ছোট ছোট হাসি খুশি গুলো কে বির্সজন দিয়ে নিজেকে বিলিয়ে দেয় ভিন্ন পেশায়।

একজন মধ্যবিত্ত সন্তান ভুলে যায় রাজনীতি টাকা নামক বৃও কে কেন্দ্র করে ঘুরে।

তবুও একজন মধ্যেবিত্ত সন্তান মুজিবের আর্দশ বুকে ধারণ করে প্রতিকৃল পরিবেশের সাথে যুদ্ধ করে যায় জয়ী হওয়ার নেশায়।

একজন মধ্যবিত্ত সন্তান শত অনিশ্চয়তা কে নিশ্চিত মনে করে এগিয়ে যায় দুর্বারগতিতে।

একজন মধ্যবিত্ত সন্তান দিনশেষে, একটি প্রশ্নবোধকের মুখোমুখি হয়, এত অনিশ্চয়তার মধ্যে নিজের সব টুকু বির্সজন দিয়ে সে কতটুকু সফলতা ছিনিয়ে আনতে পারবে?


আমার " একজন মধ্যবিত্তে'র প্রশ্নবোধক" কবিতা ভালোবাসার জহুরুল ইসলাম বিজয় ভাই ও বন্ধু তন্ময় কে উৎসর্গ করলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-০৫-২০২০ ১৩:১০ মিঃ

নন্দিত ভাবে উপস্থাপন ।